Mon. Jan 18th, 2021

শাল্লায় দু’দিনের রত্নগর্ভা জিনাতুন নেছা চৌধুরী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

শাল্লা প্রতিনিধি-

‘মানুষ মানুষের জন্য, জীবণ জীবণের জন্য’ এই উক্তিকে সামনে রেখে সুনামগঞ্জের শাল্লা উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন) তার প্রয়াত মাতা জিনাতুন নেছা চৌধুরী’র স্মরণে নিজ উদ্যোগে দু’দিনের ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করেছেন।
হাওর বেষ্টিত দুর্গম এলাকায় বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে আগামি শুক্রবার ৯ অক্টোবর উপজেলার ৪নং শাল্লা ইউনিয়নের শ্রীহাইল গ্রামে চৌধুরী বাড়িতে ও শনিবার ১০ অক্টোবর উপজেলা সদরের শাল্লা সরকারি ডিগ্রি কলেজে এ মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।
উক্ত মেডিকেল ক্যাম্পেইনে মেডিসিন বিশেষজ্ঞসহ মোট ১০ জন স্পেসাল কনসালটেন্ট ও চিকিৎসা শাস্ত্রের বিভিন্ন বিভাগের ৫০ জন চিকিৎসক নিয়োজিত থাকবেন। তাছাড়া ইসিজি, ব্লাড গ্রুপিং টেষ্ট, ব্লাড সুগার টেষ্ট, ইউরিন টেষ্ট, বিএমআই, চক্ষু পরীক্ষা ও ফুসফুস পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষারও আয়োজন করা হয়েছে। এছাড়া নিতান্ত দরিদ্র রোগীদের ক্ষেত্রে বিনামূল্যে ঔষধের ব্যবস্থাও রাখা হয়েছে।
এবিষয়ে বৃহস্পতিবার ৮ অক্টোবর দুপুর ১২টায় উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীদের সাথে আলোচনাকালে বলেন, আমার মাতা জিনাতুন নেছা চৌধুরী’র মৃত্যুতে তাঁর আত্মার শান্তি কামনায় এবং পশ্চাৎপদ এলাকার সাধারণ লোকজনের মধ্যে নুন্যতম স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে আমার এ ক্ষুদ্র আয়োজন। উক্ত ক্যাম্পেইন বাস্তবায়নের সার্বিক দায়িত্বে ‘উই দ্যা ড্রিমার্স বাংলাদেশ’ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-মুক্তাদির হোসেন সার্বিক সহযোগিতায় ও উদ্যোক্ত হিসেবে অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হক এবং উপজেলার বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী ও শাল্লা ইউপি চেয়ারম্যান মোঃ জামান চৌধুরী যৌথ ক্যাম্প ব্যবস্থাপনায় রয়েছেন বলেও জানান তিনি।
এসময় ভাটি বাংলা কলেজের অধ্যক্ষ রন্টু চন্দ্র দাস, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল কবির খান, শাল্লা ইউপি চেয়ারম্যান মোঃ জামান চৌধুরী, হবিবপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাসসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *