Mon. Oct 26th, 2020

বানিয়াচংয়ে খাদ্যে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্যসামগ্রী বাজারজাতের অপরাধে পিতা-পুত্রের কারাদন্ড

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, খাদ্যে ভেজাল মিশ্রণ ও মেয়াদোত্তীর্ণ পণ্যসামগ্রী বাজারজাত করণের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পিতা-পুত্র কে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
২৩ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ সোমবার দুপুর ১২ ঘটিকায় বানিয়াচং উপজেলার নতুন বাজারের সাগর দিঘীর দক্ষিণ পাড় এলাকায় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
মোবাইল কোর্টে অনুমোদন ছাড়া চিপস, চানাচুর সহ বিভিন্ন খাদ্য সামগ্রী উৎপাদন, অস্বাস্থ্যকর পরিবেশ, খাদ্যে ভেজাল মিশ্রণ, মেয়াদোত্তীর্ণ পণ্যসামগ্রী বাজারজাত করণের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে সেন্টু মিয়া (৫৫) এবং তার ছেলে কাউসার মিয়া (২২) কে হাতেনাতে গ্রেফতার করা হয়।
এবং সেই সাথে বিপুল পরিমান ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পন্য জব্দ করা হয়। গ্রেফতারকৃত কাউসার মিয়া (২২) এবং সেন্টু মিয়া (৫৫) প্রত্যেককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জব্দকৃত ভেজাল খাদ্য সামগ্রী জনসমক্ষে ধ্বংস করা হয়। মোবাইল কোর্টে সহায়তা করেন বানিয়াচং থানা পুলিশের একটি দল।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান জানান, জনস্বার্থে ভেজাল বিরোধী অভিযান চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *