Mon. Jan 18th, 2021

শাল্লায় মিথ্যা ধর্ষণ মামলায় ফাঁসানোর চেষ্টার প্রতিবাদে গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন

শাল্লা প্রতিনিধি-

পরিকল্পিত ভাবে সাঁজানো ঘটনা, নিরীহ ব্যাক্তিকে হয়রানি ও মিথ্যা ধর্ষন চেষ্টা মামলায় ফাঁসানোর প্রতিবাদে শাল্লা উপজেলার আনন্দপুর গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন পালন করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্টিত হয়।

মানববন্ধনে রাদেশ তালুকদারের পরিচালনায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা হরেন্দ্র দাস। এসময় বক্তব্য রাখেন গ্রাম্য মাতব্বর পান্ডব দাস, অনিল দাস, বিকাশ চক্রবর্তী, নিশিকান্ত দাশ, দীপক দাস শহীদ মিয়া, বকুল দাস, দিপু দাস, বীরেন্দ্র দাস, বাবুল দাসসহ প্রমুখ। এসময় বক্তারা বলেন, অজিত দাস পরিকল্পিতভাবে মিথ্যা ঘটনা সাঁজিয়ে তার স্ত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে সুনামগঞ্জ জেলায় একটি মিথ্যা মানববন্ধন পালন করে গ্রামবাসীসহ উপজেলা প্রশাসনকে বিতর্কিত করে তুলেছে। তবে আমরা গ্রামবাসী এই ধর্ষন চেষ্টার ঘটনা কোনোদিনও শুনিনি। এমনকি অজিত দাস মামলায় যাদেরকে স্বাক্ষী করেছে তারাও এই ঘটনা সম্পর্কে কিছুই জানেন না। পুর্ব শত্রুতার জের ধরে অজিত দাস মিথ্যা ঘটনা সাজিয়ে প্রজেশ দাসকে ফাঁসানোর চেষ্টা করছে। এমনকি গতকাল উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, ইউপি সদস্যসহ স্থানীয় সাংবাদিক নিয়ে প্রাথমিক তদন্তে যান শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাজমুল হক। তবে প্রাথমিক তদন্তে এই বিষয়ে কোনো সত্যতা পাওয়া যায়নি।

এসময় প্রজেশ দাসকে মিথ্যা ঘটনায় ফাঁসানোর চেষ্টার দায়ে অজিত দাসের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন গ্রামবাসী।

এই বিষয়ে শাল্লা থানার ওসি নাজমুল হক জানান, অজিত দাস সুনামগঞ্জে গিয়ে যে ঘটনার জন্য মানববন্ধন করেছে, প্রাথমিক তদন্তে  এই ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি। মিথ্যা ঘটনাকে সাঁজানোর চেষ্টা করছে। এমনকি তার স্বাক্ষী গোপেন্দ্র দাস ও বরুন দাসও এই ঘটনা সম্পর্কে কিছুই জানেনি। পাড়াপ্রতিবেশীও এই ঘটনা বিষয়ে কিছু জানে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *