Tue. Jun 15th, 2021

শাল্লায় মাস্কের ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমান আদালতের অভিযান

শাল্লা প্রতিনিধি-

সুনামগঞ্জের শাল্লায় সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ ও সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় চা বিক্রেতা, জনসমাগমকারী ব্যবসায়ী ও পথচারীসহ ৯ জনকে জরিমানা করা হয়।
সোমবার ৭ জুন দুপুর ১২ থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাও বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেন।
মোঃ আল মুক্তাদির হোসেন বলেন, প্রতিদিন জনগণকে সচেতন করতে মাইকে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। অকারণে মানুষকে ঘর থেকে বের হতে মানা করা হচ্ছে। তারপরও নানা অজুহাতে মানুষ মাস্ক ছাড়াই ঘর থেকে বের হচ্ছেন। অযথা ঘোরাফেরা করছেন। আজ মাস্কবিহীন ঘোরাফেরা করা ব্যবসায়ীসহ ৯ জনকে জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, যারা মাস্ক পড়া নিশ্চিত না করে ও জনসমাগম চালিয়ে যাবে পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে মাস্ক ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। আর মাস্ক ব্যবহারে উৎসাহিত ও উদ্বুদ্ধ করতে এ মোবাইল কোর্টটি পরিচালনা করা হয়েছে। পরবর্তীতে এ ব্যাপারে উপজেলা প্রশাসনের পদক্ষেপ থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *