Tue. Jun 15th, 2021

শাল্লায় মাটি দিয়ে রাস্তা ঢালাই !

শাল্লা প্রতিনিধি-

সুনামগঞ্জের শাল্লা উপজেলা সদর হ’তে সাতপাড়া বাজার সাব-মারজেবল সড়ক মেরামত কাজের ঢালাইয়ে নি¤œমানের পাথরের খোয়ার সাথে ব্যবহার করা হচ্ছে মাটি। উপজেলার ৩নং বাহাড়া ইউনিয়নের মেঘনাপাড়া গ্রামের পাশ দিয়ে নির্মিত রাস্তায় এমনই দৃশ্য দেখা যায়। প্রকল্প এলাকায় দেখা মেলেনি এলজিইডি অফিসের কোনো উপ-সহকারী প্রকৌশলী বা কার্য-সহকারী’র।
শনিবার ৬ ফেব্রুয়ারী বিকেল ৩টায় সরজমিনে গিয়ে দেখা যায়, পাথরের খোয়ার সাথে মাটি মিকচার মেশিনে ফেলে বালি-সিমেন্ট মিশিয়ে রাস্তার ঢালাই কাজ করছে শ্রমিকেরা। এসময় শ্রমিকদের এধরণের কাজ কেন করা হচ্ছে জিজ্ঞাসা করলে তারা বলেন কিছু মাটি পড়েছে তা সত্য। এলাকাবাসি বলেন, রাস্তার কাজ খুবই নি¤œমানের হচ্ছে। বর্ষা হলেই রাস্তাটি ভেঙ্গে যাবে, ঢালাইয়ের কোনো চিহ্ন থাকবেনা। তারা আরো বলেন, ভাই প্রতিবাদ করেও কোনো লাভ হচ্ছে না। ঠিকাদার দায়সাড়া ভাবেই রাস্তার কাজ করে যাচ্ছে।
জানা যায়, উক্ত কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের পরিচালক পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান।
এব্যাপারে মর্তুজা হাসানের সাথে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ভালো মালামাল দিয়েছি। ইঞ্জিনিয়ার অফিসের লোকেরাই এসব কাজ করছে।
এবিষয়ে শাল্লা এলজিইডি অফিসের উপ-সহকারি প্রকৌশলী মোঃ নুরুজ্জামানের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমি এখনই লোক পাঠাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *