Thu. Apr 22nd, 2021

শাল্লায় একদিনের সফরে প্রকৌশলী এস.এম. শহিদুল ইসলাম

শাল্লা প্রতিনিধি-

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পূর্বাঞ্চল সিলেট সার্কেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুনামগঞ্জের শাল্লায় একদিনের সফরে আসেন প্রকৌশলী এস.এম. শহিদুল ইসলাম। শুক্রবার ৪ ডিসেম্বর বেলা ১১টায় শাল্লায় পৌঁছেন তিনি।
তিনি প্রথমেই উদগলবিল হাওরের দাড়াইন বাজারের পশ্চিমের গিলটিয়া বাঁধের প্রি-ওয়ার্ক সার্ভে কাজে অংশ গ্রহণ করেন। পরে ছায়ার হাওরের মুক্তারপুর গ্রামের পূর্ব দিকের ক্লোজারটি পরিদর্শন করে ভেড়াডহর হাওরের ফসলরক্ষা বাঁধের চলমান প্রি-ওয়ার্ক কাজ পরিদর্শন করেন।
তাছাড়া কুশিয়ারা নদীর প্রবল ভাঙ্গনের শিকার বাহাড়া ইউনিয়নের প্রতাপপুর বাজার, খেয়াঘাট এলাকা ও প্রতাপপুরের কলিমপুর এবং নোয়াপাড়া এলাকাটি পরিদর্শন করে পূর্বদিকে হবিবপুর ইউনিয়নের ফয়েজুল্লাপুর বাজার ও গ্রামের নদী ভাঙ্গণ পরিদর্শন করেন। পরে ভান্ডাবিল হাওরের পূর্ব অংশের প্রি-ওয়ার্ক সার্ভে কাজ পরিদর্শন শেষে বিকাল সাড়ে ৪টার দিকে দিরাই হয়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন।
ওইসময় তিনি কাজের গতি বৃদ্ধি করতে সার্ভেটিমকে নির্দেশ প্রদান করেন এবং সঠিকভাবে সঠিক সময়ে হাওর এলাকার ফসলরক্ষা বাঁধের কাজ সমাপ্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন।
এসময় বাপাউবো’র সুনামগঞ্জ পওর বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী মোঃ সামছুদ্দোহা, দিরাই পওর উপ-বিভাগের উপ-বিভাগিয় প্রকৌশলী মোঃ আক্তারুজ্জামান, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেন, সুনামগঞ্জ পওর বিভাগ-২ এর শাল্লা শাখা কর্মকর্তা উপ-সহকারি প্রকৌশলী মোঃ আব্দুল কাইয়ূম, হবিবপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস ও শাল্লা প্রেসক্লাবের সভাপতি বকুল আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *