Tue. Jun 15th, 2021

শাল্লায় আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর ও দলিল হস্তান্তর

শাল্লা প্রতিনিধি-

সুনামগঞ্জের শাল্লায় মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের ১ম পর্যায়ের উপকারভোগীদের মধ্য হতে ৪০জন সুবিধাভোগীর মধ্যে ২শতক করে জমির দলিল ও নামজারী খতিয়ানের পর্চা হস্তান্তর করা হয়েছে। শনিবার ২৩ জানুয়ারী শাল্লা উপজেলা অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব দলিল ও পর্চা হস্তান্তর করা হয়।
বেলা ১১টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা/উপজেলায় ৭০ হাজার ঘর সুবিধাভোগীদের মধ্যে হস্তন্তরের শুভ উদ্ভোধনের পর পরই শাল্লা এ কার্যক্রমের সূচনা করা হয়।
আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান শিক্ষক অনাদি তালুকদারের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. দিপু রঞ্জন দাস, অমিতা রাণী দাস, সহকারি কমিশনার (ভূমি) কৃষ্টফার হিমেল রিছিল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফেরদৌস আক্তার, শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হক উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্যবৃন্দ, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ এবং প্রকল্পের সুবিধাভোগীগণ সহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেন বলেন, আজ ‘ভূমিহীন-গৃহহীণ’ লোকদের মধ্যে আশ্রয়ণ-২ প্রকল্পে ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে ১ম পর্যায়ে নির্মিত ১৬০টি ঘরের মধ্যে ৪০টি পরিবারের কাছে তাদের ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। বাকিগুলোও পর্যায়ক্রমে হস্তান্তর করা হবে। তাছাড়া ২য় পর্যায়ের আরো ১৪শ’ ২১টি ঘর আগামি দু’মাসের মধ্যে নির্মাণ করে সুবিদাভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। উক্ত ঘর নির্মাণে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেন, সহকারি কমিশনার (ভূমি) কৃষ্টফার হিমেল রিছিল ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ উপজেলার ‘ভূমিহীন-গৃহহীণ’ ৪০টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তরসহ জমির দলিল ও নামজারী পর্চা তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *