Tue. Jun 15th, 2021

বানিয়াচংয়ে দিনব্যাপি বিভিন্ন জাতের প্রাণির প্রদর্শনী অনুষ্ঠিত

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রাণি সম্পদ বিভাগের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ০৫ জুন শনিবার সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন জাতের প্রাণি আসতে থাকে। এর মধ্যে অন্যতম হচ্ছে বিদেশী জাতের দুগ্ধ গাভী, ষাড়, ভেড়া, শালিক, টিয়া পাখি, কবুতর, ঘুঘু ইত্যাদি।

দুপুর ১টায় ফিতা কেটে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিকাল ২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে ও ভেটেরিনারি সার্জন ডাঃ সাহেদ তাপাদারের সঞ্চালনায় খামারীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সাইফুর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফীন সেলিম, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন ও সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইয়াসিন আরাফাত মিল্টন, প্রচার সম্পাদক এস এম খলিলুর রহমান রাজু, খামারী মোঃ মোশাররফ হোসেন ও মোঃ আরজু মিয়া,দীপক দেবসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সেটা ক্রমাগত বাস্তবায়ন হতে যাচ্ছে। যা অন্যান্য উন্নয়নের সাথে প্রাণিসম্পদ বিভাগও অন্যতম।

যা আজ ব্যতিক্রমধর্মি একটি প্রদর্শনী দেখতে পেলাম। এর জন্য উপজেলা প্রাণিবিভাগকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে দুগ্ধ খামারীদের জন্য স্থানীয় বড় বাজারে নির্দিষ্ট একটি স্থানে উপজেলা প্রশাসনের সমন্বয়ে দুধ বেঁচাকেনার ব্যবস্থা করে দেওয়ারও ঘোষণা দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *