Thu. Apr 22nd, 2021

নোয়াগাঁওয়ের হামলার মূলহোতা স্বাধীনসহ গ্রেফতার ৩০

শাল্লা প্রতিনিধি- সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে বর্বোরচিত হামলা ঘটনার মূল হোতা দিরাই উপজেলার নাচনী গ্রামের বাসিন্দা সরমঙ্গল ইউনিয়ন পরিষদের মেম্বার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শহীদুল ইসলাম স্বাধীনসহ এপর্যন্ত মোট ৩০ জনকে পুলিশ ও বিভিন্ন আইন-শৃংখলা বাহিনী বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে।

জানা যায়, এ হামলা ঘটনার মূল নায়ক মোঃ শহীদুল ইসলাম স্বাধীনকে তার মেয়ের বাড়ি মৌলভী বাজার জেলার কুলাউড়া উপজেলা থেকে গত রাতে পিবিআই গ্রেফতার করে। তাছাড়া গত ১৯ মার্চ রাত থেকে (মামলা দায়েরের পর থেকে) বিভিন্ন সময়ে অভিযান পরিচলানা করে এপর্যন্ত মোট ৩০জনকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হক।

অন্যদিকে সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হুদা মুকুট হামলায় ক্ষতিগ্রস্থ নোয়াগাঁও গ্রামটি আজ শনিবার ২০ মার্চ দুপুরে পরিদর্শন করেন। এসময় তিনি তাদেরকে সমবেদনা জ্ঞাপনসহ ন্যায্য বিচারের অশাবাদ ব্যক্ত করেন।

বিএনপি নেতৃবৃন্দ কর্তৃক মানবিক সাহায্য প্রদান

পরদিকে একই দিনে সুনামগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ কলিম উদ্দিন আহম্মেদ মিলন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাড. নিপুন রায় চৌধুরী, শাল্লা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকার, সহ সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান মাহবুব সোবহানী চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আওয়াল ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবার সমূহের মধ্যে নগদ ১ লক্ষ টাকা আর্থিক সাহায্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *