Thu. Apr 22nd, 2021

কোনো অপরাধীই পার পাবে না, ছবি ও ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করে তাদের গ্রেফতার করা হবে –ডিআইজি, মফিজ উদ্দিন আহমেদ।

শাল্লা প্রতিনিধি-

বঙ্গবন্ধুর বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এদেশে সন্ত্রাস, জঙ্গীবাদের কোনো স্থান নেই। দেশের পুলিশ প্রশাসন জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে এবং বড় বড় সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সচেষ্ট আছে তার প্রমানও রয়েছে। এখানেও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী, উগ্র মৌলবাদী ও সংখ্যালঘু গ্রামে হামলাকারীরা পার পাবে না। ছবি ও ভিডিও ফুটেজ দেখে তাদেরকে চিহ্নিত করে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামে হেফাজত নেতা মামুনুল হকের শত শত অনুসারীরা লাঠিসোঠা ও দা, রামদা নিয়া হামলা ও ভাংচুর করে ওই গ্রামের ৯০টি পবিরারের ক্ষতি সাধন করে ও লুটপাট করার ঘটনা পরিদর্শন করতে এসে শুক্রবার ১৯ মার্চ বেলা ১১টায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো সরজমিনে দেখে নোয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় কালে সিলেট রেঞ্জের ডিআইসি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম সংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আপনারা যেমন ব্যতিত, আমরাও সমান ব্যতিত। তাই আপনাদেরকে আমরা কথা দিলাম, আপনাদের গ্রামে যারা হামলা করেছে, তাদেরকে দ্রততম সময়ে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। আপনারা জানেন, এঘটনায় শাল্লা থানায় পৃথক দু’টি মামলা হয়েছে এবং এরইমধ্যে ২২জনকে আটক করা হয়েছে। বাকি আসামীদেরকেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। আপনারা কোনো চিন্তা করবেন না। আবার স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। হামলাকারীরা আপনাদের যে ক্ষতি করেছে তা অপুরনীয়। তারপর মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে সিলেট বিভাগীয় কমিশনার মহোদয় আপনাদের কিছু আর্থিক সহযোগিতা প্রদান করবেন।
এসময় ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে নগদ ৫ হাজার টাকা, ৭টি মন্দিরে ১ মে:টন করে জিআর চাল এবং অধিক ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারকে ১ বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩হাজার করে টাকা সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি প্রদান করেন।
উক্ত মতবিনিময় কালে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, দিরাই ও শাল্লার ইউএনও, অফিসার ইনচার্জ, বাংলাদেশ কেন্দ্রিয় আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পদক ব্যারিস্টার ডাল্টন তালুকদার, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন, দিরাই জন-কল্যাণের চেয়ারম্যান জামিল চৌধুরী, শাল্লা উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, নোয়াগাঁও গ্রামের ক্ষতিগ্রস্থ লোকজন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *